শিরোনাম:
  • হিরো আলমও কিনছেন মনোনয়নপত্র
  • আমার সব ছবির সব অ্যাওয়ার্ড পাওয়া উচিত: শাহরুখ
  • মুশফিকুর-মুমিনুলের প্রশংসায় জারভিস
  • জার্মানিতে ‌বাংলাদেশ শিল্পী সাংস্কৃতিক সংগঠনের অভিষেক
  • ক্যারিয়ারের নতুন রেকর্ড গড়লেন মিরাজ
  • যুক্তরাষ্ট্রের এমন আগুন ৮৫ বছরে দেখেনি ক্যালিফোর্নিয়া
  • দেশের ইতিহাসে প্রথম উপজেলা পর্যায়ে চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজের কার্যক্রম শুরু
  • চরফ্যাসনে উপমন্ত্রীর বাবার মৃত্যুবার্ষিকীতে ৩০টি এতিমখানা ও মাদ্রাসায় খাবার বিতরণ
  • চরফ্যাসন উপজেলা আওয়ামী লীগে’র বর্ধিত সভা
  • চরফ্যাসনে হিন্দু সম্প্রদায়কে ২০ লক্ষ টাকার অনুদান দিলে সাবেক সাংসদ মরহুম অধ্যক্ষ নজরুল ইসলামের সন্তান উপমন্ত্রী জ্যাকব

শিক্ষামন্ত্রীকে সবজির দোকানে দেখে সাধারণ মানুষ হঠাৎ চমকে গেলেন

রাজধানী ঢাকার শান্তিনগরে শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনিকে দেখে সবজি বিক্রেতাসহ সাধারণ মানুষ হঠাৎ চমকে গেলেন।  মন্ত্রীর এমন আগমন ও মিষ্টি ব্যবহারে মুগ্ধ হয়ে গেলেন।

কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মোতালেব হোসেন বলেন ৭ম শ্রেনি পর্য ন্ত পড়াশোনা করে সংসারের অভাবে ঢাকায় এসে শান্তিনগরে সবজি বিক্রি করছি। তবে দেশের শিক্ষামন্ত্রী আমার সবজির দোকান থেকে হঠাৎ এস েকাঁচা বাজার করবে। তা আমি কখনো ভাবিনি। তিনি শিক্ষামন্ত্রীর নিকট ১০০০ (এক হাজার) টাকার সবজি বিক্রি করে অনেক খুশি প্রকাশ করেন।

শিক্ষামন্ত্রীকে সবজির দোকানে হঠাৎ দেখে পথচারীরাও থমকে গেলেন। বাংলাদেশের অন্য মন্ত্রীদের সচরাচর কাঁচা বাজারে দেখা যায় না। তাদের বাসার কাজের লোকদের দিয়ে কাঁচা বাজার ক্রয় করে থাকেন।

হঠাৎ করে একজন পথচারী হিসেবে পর্যটনের অনলাইন ট্রাভেলিং বাংলাদেশ ২৪.কমের সাংবাদিক দৃশ্যটি দেখে সাধারন মানুষের মত হয়ে ১ টি ভিডিও এবং ৫/৬টি ছবি তুলে ফেলেন। ছবি তোলার পূর্বে শিক্ষামন্ত্রী থেকে অনুমতি চাইতে গেলে তার সহকারী বলেন – ছবি তোলার আর সময পেলেন না। তাৎক্ষণিক শিক্ষামন্ত্রী দিপু মনি তার সহকারীকে একটি ধমক দিয়ে বলেন। ছবি তুলুক। তোমরা বাঁধা দিও না।

কথাটা শুনে সাধারণ মানুষ অনেক স্বস্তি পেলেন। কেউ বলছেন আমাদের দেশের অন্য সব মন্ত্রীরা যদি এমন সাধারন হতো! তাঁরা আমাদের পাশে থাকলে সুখ দুঃখগুলো বুঝতো। সেই সময় আশপাশের পথচারী ও দোকানের ব্যবসায়ীরা মন্ত্রীর সবজি ক্রয়ের কয়েকটি ছবি তুলে ফেলেন।

সবজি বিক্রেতা বলেন – শান্তিনগরের পাশেই মন্ত্রী পাড়ার মিন্টু রোড ও সচিব পাড়ার বেইলী রোড থাকায় অনেক মন্ত্রী ও সচিবরা শান্তিনগর বাজারে মাঝে মধ্যে বাজার সদাই কিনতে আসেন । তবে শিক্ষামন্ত্রী দিপু মনির হঠাৎ দুপুর বেলা সবজি ক্রয়ের দৃশ্য টি দেখে অনেকেই বিস্মিত ও আনন্দিত। কেউ কেউ বলেন- মন্ত্রীরা সাধারন মানুষের কাছে এমনই সাধারণ থাকা উচিত। তাতে তাদের জনপ্রিয়তা কমে না।

মন্ত্রীর সাথে মাত্র একজন পুলিশ, একজন সহকারী ও গাড়ীর ড্রাইভার ছিলেন। কেউ একজন বলেন – রাস্তার পাশে অনেক সুন্দর সবজি দেখে হয়ত মন্ত্রী নিজ হাতে রান্না করে খাবেন বলে সবজি কিনতে বাজারের মুখে সবজি ক্রয় করতে নামলেন। তবে চলমান এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শ

নে শান্তিনগর বাজারের পাশে সিদ্ধেস্বরী গার্লস স্কুলে পরিদর্শনে শেষে শিক্ষামন্ত্রণালয়ে যাওয়ার পথে রাস্তার পাশে টাটকা কাঁচা সবজি দেখে গাড়ি থেকে নেমে নিজের পছন্দ মত সবজি ক্রয় করেন সরকারের শিক্ষামন্ত্রী ও আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ডাঃ দিপু মনি।