শিরোনাম:
  • হিরো আলমও কিনছেন মনোনয়নপত্র
  • আমার সব ছবির সব অ্যাওয়ার্ড পাওয়া উচিত: শাহরুখ
  • মুশফিকুর-মুমিনুলের প্রশংসায় জারভিস
  • জার্মানিতে ‌বাংলাদেশ শিল্পী সাংস্কৃতিক সংগঠনের অভিষেক
  • ক্যারিয়ারের নতুন রেকর্ড গড়লেন মিরাজ
  • যুক্তরাষ্ট্রের এমন আগুন ৮৫ বছরে দেখেনি ক্যালিফোর্নিয়া
  • দেশের ইতিহাসে প্রথম উপজেলা পর্যায়ে চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজের কার্যক্রম শুরু
  • চরফ্যাসনে উপমন্ত্রীর বাবার মৃত্যুবার্ষিকীতে ৩০টি এতিমখানা ও মাদ্রাসায় খাবার বিতরণ
  • চরফ্যাসন উপজেলা আওয়ামী লীগে’র বর্ধিত সভা
  • চরফ্যাসনে হিন্দু সম্প্রদায়কে ২০ লক্ষ টাকার অনুদান দিলে সাবেক সাংসদ মরহুম অধ্যক্ষ নজরুল ইসলামের সন্তান উপমন্ত্রী জ্যাকব

নবজাতকের নাম এ্যাডভাঞ্চার নাবিল….

পর্যটনের জেলা ভোলায় নদী পথে দিবা সার্ভিস এ্যাডভাঞ্চার লঞ্চে জন্ম নেওয়া নবজাতকের নাম রাখা হলো এ্যাডভাঞ্চার নাবিল। গতকাল 25 জানুয়ারি 2020 ইং তারিখ রোজ শনিবার এম.ভি এ্যাডভেঞ্চার-5 (ক্যাটাম্যারান) জাহাজটি ঢাকা থেকে ইলিশা যাওয়ার পথে যাত্রীদের মধ্যে  একজন নারী (অন্তঃ সত্তা) মা গুরুতর অসুস্ত হয়ে পরে।

জাহাজে ভ্রমনকৃত যাত্রীদের মধ্যে তিন জন নার্স ও এক জন ডাক্তার এর সহযোগিতায় পৃথীবির আলো দেখতে পায় শিশুটি। মা ও শিশু দুজনেই সুস্থ থাকে । জাহাজটি ভোলার ইলিশা পীেছানের পরে মা ও শিশুকে নিরাপদে ভোলা সদর পেীছানোর ব্যবস্থা করে নিজাম শিপিং লাইন্স লিঃ এর কর্মকর্তারা। শিশুটির মা ও বাবার অনুরোধক্রমে নিজাম শিপিং লাইন্স এর কর্নধার মোঃ নিজাম উদ্দিন অত্যান্ত আনন্দের সহিত শিশুটির নাম রাখেন মোঃ নাবিল। আর এ্যাডভাঞ্চার 5 দিবা ওয়াটার সার্ভিস জাহাজের কর্মকর্তা ও কর্মচারীরা মিশুটিকে এ্যাডভাঞ্চার নাবিল বলে নাম রেখেছেন।

নিজাম শিপিং লাইন্স এর পক্ষ থেকে উক্ত নবজাতক এবং তার মা এর জন্য আজীবন এম.ভি এ্যাডভেঞ্চার-5 এ বিনামূল্যে ভ্রমন এর জন্য অনুমতি প্রদান করেন।

নিজাম শিপিং লাইন্স এর পক্ষ থেকে উক্ত নবজাতকের সুন্দর ও উজ্জ্বল ভবিষৎ কামনা করছি এবং ধন্যবাদ জ্ঞাপন করেছেন ব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন। উক্ত সময় উপস্তিত থাকা নার্স এবং ডাক্তার মহদয়কেও কৃতজ্ঞতা প্রকাশ করে। নবজাতটি যেন দেশের কল্যানে ভবিষ্যতে নিজেকে উচ্চশিক্ষিত হয়ে দেশ সেবায় মানুষের কল্যানে কাজ করে। এমন প্রত্যাশা করেন এ্যাডভাঞ্চার জাহাজের সকল যাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য 2 জানুয়ারি 2020 মুজিববর্ষ উপলক্ষে দ্বীপজেলা ভোলায় দিনের বেলা নদীতে ভ্রমণের জন্য দিবা সার্ভিস এ্যাডভাঞ্চার 5 শুভ উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। প্রতিদিন দুপুর 2.30 মিনিটে ঢাকার সদরঘাট থেকে ভোলার ইলিশা খেয়াঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। মাত্র 600 টাকায় ইকুনোমী ও 800 টাকায় বিজনেস ক্লাস চেয়ারের মাধ্যমে প্রতিনি যাতায়াত করা হয়। প্রতিদিন সকাল 8.30 ভোলার ইলিশা খেয়াঘাট থেকে ঢাকার উদ্দেশ্যে এই জাহাজটি ছেড়ে আসে। মাত্র 5 ঘন্টায় এই জাহাজের মাধ্যমে ভোলাবাসী ঢাকার সাথে সংযুক্ত হতে পারে। এই জাহাজটি সম্পন্ন শীতাতপ নিয়ন্ত্রিত। অসুস্থ রোগী ও র্মতব্যক্তিদের রাশের যাতায়াতের জন্র বিশেষ ব্যবস্থা রয়েছে এই এ্যাডভাঞ্চার 5 দিবা সার্ভিস জাহাজে।

পর্যটনের তথ্য এবং সেবা প্রদানকারী অনলাইন পোর্টাল ট্রাভেলিং বাংলাদেশ 24.কমের পক্ষ থেকে এবং জ্যাকব টোওয়ার.কম.বিডি তেকে এ্যাডভাঞ্চার নাবিলের প্রতি আন্তরিক ভালবাসা, স্নেহ ও উন্নত সুন্দর ভবিষ্যত কামনায় আলোকিত পৃথিবীতে অভিনন্দন জানানো হয়।