শিরোনাম:
  • হিরো আলমও কিনছেন মনোনয়নপত্র
  • আমার সব ছবির সব অ্যাওয়ার্ড পাওয়া উচিত: শাহরুখ
  • মুশফিকুর-মুমিনুলের প্রশংসায় জারভিস
  • জার্মানিতে ‌বাংলাদেশ শিল্পী সাংস্কৃতিক সংগঠনের অভিষেক
  • ক্যারিয়ারের নতুন রেকর্ড গড়লেন মিরাজ
  • যুক্তরাষ্ট্রের এমন আগুন ৮৫ বছরে দেখেনি ক্যালিফোর্নিয়া
  • দেশের ইতিহাসে প্রথম উপজেলা পর্যায়ে চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজের কার্যক্রম শুরু
  • চরফ্যাসনে উপমন্ত্রীর বাবার মৃত্যুবার্ষিকীতে ৩০টি এতিমখানা ও মাদ্রাসায় খাবার বিতরণ
  • চরফ্যাসন উপজেলা আওয়ামী লীগে’র বর্ধিত সভা
  • চরফ্যাসনে হিন্দু সম্প্রদায়কে ২০ লক্ষ টাকার অনুদান দিলে সাবেক সাংসদ মরহুম অধ্যক্ষ নজরুল ইসলামের সন্তান উপমন্ত্রী জ্যাকব

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ৪র্থ ব্যাচের শিক্ষার্থীরা লকডাউনে পথ মানুষের পাশে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ৪র্থ ব্যাচের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পক্ষ থেকে রাজধানী ঢাকায় লকডাউনে থাকা পথ মানুষের জন্য ত্রাণ নিয়ে কাভার্ড ভ্যানে করে হাজির হলেন মানব প্রেমী কতিপয় শিক্ষার্থী।

গতকাল ২ এপ্রিল ২০২০ইং বৃহস্পতিবার রাজধানী ঢাকার শান্তিনগর এলাকা থেকে কাভার্ড ভ্যানে করে পথ মানুষের কাছে ত্রাণ বিতরণ শুরু করে বাংলামটর, শাহাবাগ, গুলিস্তান ও পল্টনসহ বিভিন্ন স্থানে ১০০ জন অসহায় মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশে করোনা নামক মহামারীতে কর্মহীন হয়ে পড়া দুস্থ, অসহায় ও দিন মজুর মানুষদের কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪র্থ  ব্যাচের  ২০০৮-০৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মামুনুর রশিদ তাদের ব্যাচের ফেসবুক গ্রুপে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর একটি পোস্ট প্রদান করেন।

এতে দেশ ও বিদেশে তাঁর ব্যাচের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিরত বন্ধু-বান্ধবীরা এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে লকডাউনরত অবস্থায় বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে সাধারন মানুষের পাশে দাঁড়ানোর জন্য উৎসাহিত করেন। তাদের সকলের সম্মতিতে মামুনুর রশিদকে প্রধান সমন্বয়কারী করে যথাক্রমে মামুন গাজী, জহিরুল ইসলাম ও মতিউর রহমানকে নিয়ে ৪ জনের একটি কমিটি গঠন করা হয়। তারা ৪/৫ দিনের মধ্যে টাকা সংগ্রহ করে শান্তিনগর বাজার থেকে খাদ্য সামগ্রী ক্রয় করে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে এই ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এতে প্রতিটি প্যাকেটে একটি পরিবারের জন্য ৫ কেজি চাল, ২ কেজি আটা, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি পেয়াজ, ১ কেজি লবন, ১ কেজি ডাল ও ১টি সাবানসহ ৮টি পন্যের দ্রব্য সামগ্রী ছিল।

এই খাদ্য বিতরণ কার্যক্রমের প্রধান সমন্বয়কারী মামুনুর রশিদ বলেন আমাদের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ৪র্থ ব্যাচের শিক্ষার্থীদের মত বিভাগের অন্যান্য ব্যাচের কিংবা বিশ্ববিদ্যালয়ের ৪০টি বিভাগের সকল ব্যাচের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা যদি এভাবে এগিয়ে আসে। তাহলে বাংলাদেশে করোনার মত মহামারী রোগের সময় লগডাউনে থাকা অসহায় মানুষরা খাদ্য সামগ্রীসহ বিভিন্ন দূর্ভিক্ষ থেকে মুক্তি পাবে। এছাড়া তিনি অন্যান্য বিশ্ববিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বন্ধুদেরকে, এভাবে অসহায় মানুষের পাশে সহযোগিতার হাত বাঁড়িয়ে দেওয়ার জন্য আহবান জানান ।

পরিশেষে এই অসহায় মানুষের মাঝে সুন্দর ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করতে পেরে এবং বন্ধুদের নিরলস সহযোগিতার জন্য সৃষ্টিকর্তার প্রতি অজস্র কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।